সাদা মনের সহজ সরল অভিব্যক্তিই কি সরলতা? যার মধ্যে নেই কোন ক্ষোভ, ঈর্ষা রাগ বা গরলতা । সাদা মনের সাদা মানুষের আজ কেন এত অভাব ? চারিদিকে আজ ছেয়ে আছে শুধু কালো কুটিল হিংস্র মানুষের ¯^ভাব। যখনই সরল মন নিয়ে সরলতার দু’হাত বাড়ান হয়, তখনই দেখা দেয় হতাশা, গানি ভরা কাম্যহীন পরাজয়। মা সে তো অসাধারন সরলতাপূর্ন সারল্যতার এক অনন্য উদাহরন, সরলতাহীন মা-মাতৃকা এদেশে আজ ঘটছে শুধুই সন্ত্রাস গুম অপহরণ। এই কঠিন ইট পাথরের পাকা দালানের শহরে নেই কোন সারল্যের ছোঁয়া, আছে সেথা শুধু রঙিন ফানুসের কপটতা, চটুলতা, ধাঁধাঁ আর ধোঁয়া শুধুই ধোঁয়া! চাই অকৃতিম সৌহার্দ্যপূর্ন ভালবাসাময় পৃথিবী, চাইনা কোন ব্যর্থতা, সরলতার মহিমায় মহিমান্তিত হোক সকল হৃদয়, ঝেড়ে ফেলে সকল হীনমন্যতা ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার আনিসুর রহমান জ্যোতি
চাই অকৃতিম সৌহার্দ্যপূর্ন ভালবাসাময় পৃথিবী, চাইনা কোন ব্যর্থতা,
সরলতার মহিমায় মহিমান্তিত হোক সকল হৃদয়, ঝেড়ে ফেলে সকল হীনমন্যতা । .....// শেষের লাইন দুটোকে তুলে রাখলাম মনের খাতায়...."সকালে উঠিয়া আমি মনে মনে বলি আমি যে সারাদিন ভাল হয়ে চলি" এ রকমই অনুভূতি জাগল মনে.....খুব ভাল লেগেছে রাজিয়া আপা আপনার কবিতা....অশেষ ধন্যবাদ আপনাকে....
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।